| ঢাকা, বুধবার, ১৯ জুন, ২০২৪

বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে আগ্রহী ৮০টি সৌদি কোম্পানি

Image
By
May 17, 2024
Image
সৌদি আরবের কর্তৃপক্ষ (কেএসএ) বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে আগ্রহী এমন ৮০টি সৌদি কোম্পানির একটি তালিকা প্রকাশ করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীকে বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান

সৌদি আরবের কর্তৃপক্ষ (কেএসএ) বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগ করতে আগ্রহী এমন ৮০টি সৌদি কোম্পানির একটি তালিকা প্রকাশ করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীকে বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বর্তমানে সৌদি আরব সফররত সালমান এফ রহমান সৌদি মন্ত্রী ও দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে বৈঠকে অংশ নেন এবং তাদের সাথে বাংলাদেশে সম্ভাব্য বিনিয়োগের সুযোগ নিয়ে আলোচনা করছেন।

রিয়াদে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বিশেষ বৈঠকে যোগ দেওয়ার পর সালমান সৌদি কর্মকর্তাদের সঙ্গে এসব বৈঠক করেন।

সালমান এফ রহমান সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের প্রধান স্টাফ এবং পরিচালনা পর্ষদের মহাসচিব সাদ আলকরুদের সাথেও সাক্ষাৎ করেছেন। সাদ আলকরুদ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছেন ও সালমান এফ রহমানকে জানিয়েছেন যে সৌদি আরবের ৮০টি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে।পাশাপাশি সৌদি আরবের সহকারী জ্বালানি মন্ত্রী মোহাম্মদ আল ইব্রাহিম বলেছেন, সৌদি সরকার বাংলাদেশ থেকে বিলম্বিত অর্থ প্রদানের ভিত্তিতে অপরিশোধিত তেল কেনার প্রস্তাব সক্রিয়ভাবে বিবেচনা করছে। বৈঠকে তারা দুই দেশের মধ্যে অংশীদারিত্বের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

আজকের আন্তঃসংযুক্ত এই বিশ্বে, দেশগুলির মধ্যে কূটনৈতিক সম্পর্ক শান্তি, স্থিতিশীলতা এবং পারস্পরিক সমৃদ্ধি খুবই গুরুত্বপূর্ণ । সৌদি আরব এবং বাংলাদেশের মধ্যে মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতা দুইদেশকেই এগিয়ে নিয়েছে। সৌদি আরব এবং বাংলাদেশের মধ্যে সম্পর্ক কয়েক দশক পারস্পরিক শ্রদ্ধা ও বোঝাপড়ার মাধ্যমে এগিয়েছে। এটা সম্ভব হয়েছে কারন দুই দেশই চ্যালেঞ্জ মোকাবেলা এবং লক্ষ্য অর্জনের জন্য দৃঢ় কূটনৈতিক সম্পর্ক বজায় রাখার গুরুত্ব স্বীকার করে।

প্রয়োজনের সময়ে সৌদি আরব এবং বাংলাদেশ কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়েছে, একে অপরকে এবং প্রাকৃতিক দুর্যোগ ও মানবিক সংকটের সম্মুখীন দেশগুলিকে মানবিক সহায়তা প্রদান করেছে। এসব দুই দেশের মধ্যে বন্ধুত্বের গভীর বন্ধনকে নির্দেশ করে।

PREVIOS POST
লাটশাল চরের বদলে যাওয়া
NEXT POST
১,৫০০ কোটি টাকার জিরো কুপন বন্ড ছাড়ছে বেক্সিমকো গ্রুপ

Related Posts