| ঢাকা, বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

সালমান এফ রহমান কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন

February 10, 2021
Image
বাংলাদেশ সরকার করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়া শুরু করেছে। সুষ্ঠু পরিকল্পনার মধ্য দিয়ে সরকার ভারতে সেরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার ভ্যাকসিন কিনেছে এবং ফেব্রুয়ারির ৭ তারিখ থেকে দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু করেছে।

বাংলাদেশ সরকার করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়া শুরু করেছে। সুষ্ঠু পরিকল্পনার মধ্য দিয়ে সরকার ভারতে সেরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার ভ্যাকসিন কিনেছে এবং ফেব্রুয়ারির ৭ তারিখ থেকে দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু করেছে। যেখানে পৃথিবীর বেশিরভাগ দেশ এখনো ভ্যাকসিনের ব্যবস্থা করতে পারেনি সেখানে বাংলাদেশ সাধারণ জনগণকে বিনামূল্যে টিকা দেয়া শুরু করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান মনে করেন এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী দূরদর্শিতার ফলে। তিনি মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি সাহসী সিদ্ধান্ত না নিয়ে ৬০ মিলিয়ন ডলার সেরাম ইনস্টিটিউটকে অগ্রিম দিতে রাজি না হতেন, তাহলে এত দ্রুত ভ্যাকসিন দেশে আনা যেত না। প্রধানমন্ত্রী সাহসী এবং দূরদর্শী সিদ্ধান্তের ফলে দেশের জনগণ এত তাড়াতাড়ি করোনা ভাইরাসের ভ্যাকসিন পেয়েছে।

সালমান এফ রহমান ১০ তারিখ ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গিয়ে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন। ভ্যাকসিন নেবার পর তিনি সাংবাদিকদের বলেন, সারা দেশে সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভ্যাকসিন নিচ্ছে এবং এ নিয়ে সাধারণ মানুষের সব সন্দেহ-সংশয় কেটে গেছে।

উল্লেখ্য বাংলাদেশ সরকার ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার তিন কোটি ডোজ করোনাভাইরাস ভ্যাকসিন কিনেছে। প্রথম চালানে ৫০ লাখ ডোজ দেশে এসেছে। বাংলাদেশ সরকার ও সেরাম ইনস্টিটিউটের চুক্তি অনুযায়ী প্রতি মাসে ৫০ লাখ করে আরও আড়াই কোটি ডোজ দেশে আসবে।

PREVIOS POST
যাদের অবদানে বাংলাদেশে করোনাভাইরাস টিকা এত দ্রুত এসেছে
NEXT POST
করোনা ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি; সত্য কি?

Related Posts